সেরা গেমিং মাদারবোর্ড আপনার পিসি বিল্ড সংজ্ঞায়িত করতে সহায়তা করে। এটি নির্ধারণ করবে যে আপনি এখন এবং ভবিষ্যতে উভয়ই আপনার রগের মধ্যে স্লট করতে পারেন এমন সেরা গেমিং সিপিইউগুলির মধ্যে এবং এটিতে আপনার নতুন পিসির কার্যত কার্যত প্রতিটি অন্যান্য বিষয়কে লক্ষ্য করা যায়।

সর্বাধিক গুরুত্বপূর্ণ পছন্দটি হ'ল দুর্দান্ত এএমডি বনাম ইন্টেল বিতর্কে আপনি কোন দিকে রয়েছেন তা সম্পর্কে। এটি আপনার পরবর্তী সিপিইউ ক্রয় করতে কতটা ব্যয় করতে চলেছে, মাদারবোর্ডে আপনাকে আসলে কতটা ব্যয় করতে হবে এবং একটি মানের গ্রাফিক্স কার্ডের জন্য আপনি কতটা ব্যয় করতে চলেছেন তা নির্ধারণ করবে।

এএমডি প্রসেসরগুলি প্রতি-কোর ভিত্তিতে সস্তা, এবং উচ্চ-শেষের পারফরম্যান্স সরবরাহ করার জন্য একটি সুপার হাই-এন্ড বোর্ডের প্রয়োজন হয় না। তার মানে আপনি আরও ভাল জিপিইউতে ব্যয় করতে কিছু নগদ সঞ্চয় করতে পারবেন।

আপনি যদি এক মিনিটের জন্য মান প্রস্তাবটি ভুলে যান তবে ইন্টেলের চিপগুলি সর্বশ্রেষ্ঠ সম্ভাব্য গেমিং পারফরম্যান্স সরবরাহ করে। এটা খেয়াল করা জরুরী যে এই ধরনের 10900K i9 কোর এবং কোর i5 10600K যেমন ইন্টেলের 10th জনক চিপ, স্বরূপ, আপনি একটি সম্পূর্ণ নতুন Z490 বা B460 মাদারবোর্ড করতে হবে।

এএমডি তার নতুন বি 550 বোর্ডগুলি সবেমাত্র প্রকাশ করেছে, উচ্চ-প্রান্তের X570 এর চেয়ে বেশি যুক্তিসঙ্গত মূল্যে PCIe 4.0 সমর্থন সরবরাহ করে। পরীক্ষাগুলির মাধ্যমে আমরা সেই বিকল্পগুলি ফিল্টার করব।

আপনার গেমিং মাদারবোর্ডের পছন্দটি আপনার বিল্ডের অন্যান্য অংশগুলিকেও প্রভাবিত করবে, এর মধ্যে কমপক্ষে আপনার পিসির আকারও নয়। এর সাথে লড়াই করতে তিনটি প্রধান মাপ রয়েছে: স্ট্যান্ডার্ড এটিএক্স, মাইক্রো এটিএক্স (বা এমএটিএক্স) এবং মিনি আইটিএক্স। এই দিনগুলির অর্থ পারফরম্যান্সে কোনও আপস নয়, কেবল বৈশিষ্ট্য এবং স্লটের সংখ্যায় একটি আপস। উদাহরণস্বরূপ কম ডিআইএমএম স্লট, এম 2 সংযোগকারী এবং পিসিআই স্লট।

সেরা গেমিং মাদারবোর্ডস

1. আসুস আরওজি ম্যাক্সিমাস XII এক্সট্রিম
ধূমকেতু লেক কোর আই 9 এর জন্য এবং প্রদর্শন করার জন্য সেরা বোর্ড।

Chipset: Intel Z490 | Memory: 4x DIMM, up to 128GB, DDR4-4700 | Expansion slots: 2x PCIe 3.0 x16 (or x8/x8), 1x PCIe 3.0 x4 | Video ports: 2x Thunderbolt 3 ports on extension card (DP1.4) | USB ports: 12x rear I/O, 10x internal | Storage: 2x M.2, 2x M.2 (DIMM.2 board), 8x SATA 6Gbps | Network: 1x 10Gb Marvell ethernet, 1x Intel ethernet, Intel WiFi 6 wireless | Lighting: Oh yes...
উচ্চ পর্যায়ের পারফরম্যান্স
অত্যাশ্চর্য বান্ডিল
অবিশ্বাস্য বিল্ড মানের

আপনি যদি সেরাটি চান তবে সর্বাধিক বৈশিষ্ট্যযুক্ত ইন্টেল ধূমকেতু লেকের মাদারবোর্ডটি চাইলে আমি ভয় করি যে এর জন্য আপনাকে অর্থ দিতে হবে। এবং নাসের মাধ্যমে অর্থ প্রদান করুন যদি আসুস এর Z 490 ম্যাক্সিমাস ইলেভেন এক্সট্রিমের কাছে যাওয়ার কিছু আছে নামটি যেমন বোঝায়, চূড়ান্তভাবে বিভিন্ন ধরণের বিলাসবহুল, এবং অবিশ্বাস্যরূপে হস্তান্তরিত অতিরিক্তগুলি (একের জন্য বিনিময়যোগ্য মাথা সহ একটি ফ্রিকিন 'স্ক্রু ড্রাইভার), এবং এটি আমাদের পরীক্ষামূলকভাবে সর্বাধিক পারফরম্যান্সযুক্ত Z490 বোর্ডগুলির মধ্যে একটি।

আপনি যদি কে-সিরিজ কোর আই 9 কিনে থাকেন এবং সত্যিকার অর্থে বাদামগুলি ওভারক্লাক করার ইচ্ছা করেন তবে এটি কেবল সত্যই বোধগম্য। সর্বাধিক দ্বাদশ আপনাকে আপনার 10900 কে থেকে সর্বাধিক ঘড়ির গতি পেতে দেয় এবং আপনি যখন সেখানে থাকেন তখন এটি গলিত স্ল্যাগের স্তূপে পরিণত করেন না। এমএসআই জেড 490 গডলাইক আসলে স্টক গতিতে সবচেয়ে দ্রুত জেড 4৯০, তবে আমি ওসি রুটে নেমে যাচ্ছি বরং আমার শিবিরে আরওজি বোর্ড রাখি।


স্পষ্টতই এটি কেবলমাত্র উচ্চ-শেষের পিসি তৈরির জন্য, তবে, 50 750 মূল্য ট্যাগের অর্থ আপনি এই একক মাদারবোর্ডের দামের জন্য একটি সম্মানজনক পূর্ণ গেমিং পিসি তৈরি করতে পারেন। এটি একটি অনুপ্রেরণামূলক Z490 মাদারবোর্ড, এবং ধূমকেতু লেককে ওভারক্লকিংয়ের পক্ষে সেরা গেমিং মাদারবোর্ড, তবে আমি স্বীকার করব যে এটি আমাদের বেশিরভাগের জন্য বিশেষত বাস্তবসম্মত ক্রয় নয়।

Post a Comment

Previous Post Next Post